শহীদ শাহরুল ইসলাম

জালিমের কারাগারে মজলুমের শাহদাত 

আজ সকালে গাইবান্ধার কারাগারে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কর্মী শাহরুল ইসলাম ইন্তেকাল করছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি HSC পরিক্ষার্থী ছিলেন। প্রায় ২ মাস ধরে তিনি জেলখানায়। গাইবান্দার গোবিন্দগঞ্জ তার বাড়ি, গ্রেপ্তারের সময় তিনি ভয়ানক নির্যাতনের মুখোমুখি হন। বহুদিন অসুস্থ ছিলেন। চিকিৎসা শেষে তিনি প্রায় সুস্থ হয়ে উঠেছিলেন।

হটাৎ আজ সকালে তিনি অনেক অসুস্থ হয়ে ইন্তেকাল করেন। ইতিমধ্যে গতদিনের পরীক্ষা তিনি ভালভাবে দিয়েছেলেন।




পরিকল্পিত ভাবে নির্যাতনের মাধ্যমে গাইবান্ধার কারাগারে এইচ এস সি পরীক্ষার্থী শিবির কর্মীকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ

বিনা অপরাধে গ্রেপ্তারের পর নির্যাতন ও অন্যায় ভাবে জেলে আটকে রেখে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রাঘবপুর গ্রামের আব্দুর রাজ্জাকের প্রথম সন্তান, এইচ এস সি পরীক্ষার্থী ও শিবির কর্মী শাহরুল ইসলামকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, গত ০৯.০২.১৫ তারিখে সম্পূর্ণ অন্যায় ভাবে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর তার উপর চালানো হয় বর্বর নির্যাতন। পরে তাকে নাশকতা ও সন্ত্রাস দমন আইনের মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানো হয়। নির্যাতনে তিনি মারাত্মক আহত হলেও তার জন্য উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করেনি কারা কর্তৃপক্ষ। নির্যাতনের ফলশ্রুতিতেই দ্বীর্ঘ ৪৫ দিন কারাবাসের পর তিনি আজ সকালে ফজরের নামাজরত অবস্থায় ইন্তেকাল করেন। একজন এইচ এসসি পরীক্ষার্থীর উপর পুলিশ ও প্রশাসনের এই বর্বর আচরণ অবৈধ সরকারের হত্যাযজ্ঞের তালিকায় আরেকটি নিকৃষ্ট নজির স্থাপন করেছে। বিভিন্ন কায়দায় অবৈধ সরকার যেভাবে মেধাবী ছাত্রদের হত্যা করছে তা ইতিহাসের পাতায় নজিরবিহীন।

নেতৃবৃন্দ বলেন, এটা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় বরং ফ্যাসিষ্ট সরকারের পরিকল্পিত ভাবে মেধাবী ছাত্রদের হত্যা যজ্ঞেরই অংশ। দেশ ধ্বংসের পর এখন পরিকল্পিত ভাবে মেধাবী ছাত্রদের হত্যা করার নৃশংস মিশনে নেমেছে বাকশালী সরকার। নেতৃবৃন্দ সরকারকে হুশিয়ার করে দিয়ে নেতাদ্বয় বলেন, অবিলম্বে আইয়ামে জাহেলীয়াতের বর্বরতা বন্ধ করুন। মেধাবী ছাত্রদের হত্যা করে পার পাওয়া যাবেনা। ছাত্রসমাজকে বিক্ষুব্দ করে অতীতে কোন স্বৈরশাসক ক্ষমতা আঁকড়ে থাকতে পারেনি, আপনারাও পারবেন না। অবিলম্বে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে শিবির কর্মী শাহরুল ইসলামের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার করতে হবে।

নেতৃবৃন্দ হত্যাযজ্ঞ বন্ধ, অগণতান্ত্রিক ও বেআইনি সকল আচরণ পরিহার করতে সরকারের প্রতি আহ্বান জানান।

0 comments:

Comment Please

মন্তব্য..

সবিস্তার সূচীপত্র
টেম্পলেট কাষ্টমাইজেশন - তরঙ্গ ইসলাম | তরঙ্গ ইসলাম